Header Ads

Header ADS

মাধবপুর লেক, মৌলভীবাজার, সিলেট।

মাধবপুর লেকঃ


মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নে লেকটি অবস্থিত। কমলগঞ্জ সদর থেকে 5 কিলোমিটার দুরে লেকটি অবস্থিত। মাধবপুর লেককে ঘিরে রয়েছে অনেক পাহাড় ও টিলা। টিলায় রয়েছে সুদৃশ্য চা বাগান। মাধবপুর লেকের সবচেয়ে আকর্ষনীয় জিনিস হলো সাদা ও নীল পদ্মফুল। শীতকালে  এই লেকে অনেক অতিথি পাখির আগমন ঘটে। পর্যটকদের নিরাপত্তা ও চা বাগানের ব্যবস্থাপনার কথা বিবেচনা করে মাধবপুর লেকে সকাল 8.টা হতে সন্ধ্যা 6টা পর্যন্ত ভ্রমণকারীদের অবস্থান করতে দেয়া হয়। মাধবপুর লেক ভ্রমণ শেষে হাতে সময় থাকলে মাত্র 5 কিলোমিটার দুরে বীরশ্রেষ্ঠ সিপাহি হামিদুর রহমানের স্মৃতিসৌধ দেখতে পারেন।



কিভাবে আসবেনঃ


পৃথিবীর কিংবা বাংলাদেশের যে প্রান্ত থেকে আসতে চান পারবেন। মাধবপুর আসতে হলে প্রথমে আপনাকে শ্রীমঙ্গল শহরে আসতে হবে। সেখান থেকে 800-1000 টাকায় সিএনজি কিংবা প্রাইভেটকার যোগে আপনি আসতে পারবেন।


যেখানে থাকবেনঃ


শ্রীমঙ্গলে থাকার জন্য অনেক বিলাসবহুল হোটেল মোটেল ও কটেজ রয়েছে। এগুলির মধ্যে গ্রান্ড সুলতান, রেইন ফরেস্ট, লেমন গার্ডেন, নিসর্গ ইকো রিসোর্ট উল্লেখযোগ্য। তবে শ্রীমঙ্গল শহরে আপনি 400 থেকে শুরু কের 800 টাকার মধ্যেও ভালো রুম পাবেন।


যেখানে খাবেনঃ


মাধবপুর লেকে খাওয়ার কোনো ব্যবস্থা নাই। আপনাকে শ্রীমঙ্গল শহরের কোনো হোটেলে খেতে হবে। পানশী ও পাঁচভাই হোটেলে খেতে পারেন। 200 থেকে 500 টাকার মধ্যে আপনি বিভিন্ন ধরনের ভর্তা ভাজিসহ পেটপুরে খেতে পারবেন।

পরামর্শঃ


  • একা ভ্রমণ না করে দলবেঁধে ভ্রমণ করার চেষ্টা করুন
  • যেখানে সেখানে কোনো ধরনের ময়লা ফেলা থেকে বিরত থাকুন
  • মাধবপুর ভ্রমণকালে অবশ্যই বীরশ্রেষ্ঠ সিপাহি হামিদুর রহমানে স্মৃতিসৌধ ভ্রমণ করুন
  • কমভাড়ায় যেতে চাইলে শ্রীমঙ্গল ভানুগাছ রোডের লাইনের সিএনজি ব্যবহার করুন

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন, নিরাপদে ভ্রমণ করুন। ধন্যবাদ সবাইকে

No comments

Powered by Blogger.